শাহজালাল বিমানবন্দরে বিপুল বৈদেশিক মুদ্রা আটক


Published: 2017-09-12 11:47:56 BdST, Updated: 2017-09-20 07:56:03 BdST

শাহজালালে এক যাত্রীর কাছ থেকে বিপুল বৈদেশিক মুদ্রা আটক

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী এক যাত্রীর কাছ থেকে বিপুল বৈদেশিক মুদ্রা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে ওই যাত্রীকে আটক করা হয়। তার নাম মো. ওসমান (৪৪)। কাপড়ের ব্যাগ ভেতর সবজি ও মাংসের মধ্যে বিশেষভাবে এসব মুদ্রা লুকানো ছিল।

সোমবার দিবাগত রাতে তাকে আটক করা হয়। জব্দ করা এসব মুদ্রার পরিমাণ ২৫ লাখ ৪৬ হাজার ৮০৪ টাকা।

গ্রেপ্তার ওসমানের বাড়ি চট্টগ্রাম জেলার রাউজান থানার পশ্চিম গুজরা বিনাজুরি গ্রামে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা আগে থেকেই ওসমানকে নজরদারিতে রাখে। রাত পৌনে একটার দিকে ইমিগ্রেশন পরবর্তী চেকইন কাউন্টারে (বোর্ডিং পয়েন্টে) ওসমানকে চ্যালেঞ্জ করা হলে তিনি নিজের কাছে মুদ্রা থাকার বিষয়টি অস্বীকার করেন।

এরপর ওসমানকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে তার বুকিং করা কাপড়ের ব্যাগ তল্লাশি চালিয়ে এক লাখ ১০ হাজার ১৫০ সৌদি রিয়াল, ১৫ হাজার ৮০ ইউএই দিরহাম, এক হাজার ওমান রিয়াল পাওয়া যায়। এসব মুদ্রা তার কাপড়ের ব্যাগে রাখা সবজি ও মাংসের মধ্যে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ছিল।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ওই সূত্রটি জানিয়েছে, ওসমানের পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি ২০১৭ সালে সাতবার বিদেশ গমন করেছেন। আটক যাত্রী স্বীকার করেন যে, তিনি চোরাচালানি পণ্য কিনতে এই মুদ্রা অবৈধভাবে বহনকরছিলেন।

এ ঘটনায় ওসমানকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: টুটুল রহমান

সম্পাদকীয় কার্যালয়: ৭/বি ওয়াপদা গলি, দক্ষিণ মুগদা , ঢাকা-১২১৯, বাংলাদেশ। ই-মেইল: tutulrahman219@gmail.com; যোগাযোগ: +88 01977 242272

সম্পাদক: টুটুল রহমান


সম্পাদকীয় কার্যালয়: ৭/বি ওয়াপদা গলি, দক্ষিণ মুগদা , ঢাকা-১২১৯, বাংলাদেশ। ই-মেইল: tutulrahman219@gmail.com; যোগাযোগ: +88 01977 242272

Developed by: DATA ENVELOPE