রোহিঙ্গা ইস্যুতে ভারত ও চীন পাশে থাকবে- নাসিম


Published: 2017-09-14 11:06:30 BdST, Updated: 2017-09-20 08:07:12 BdST

রোহিঙ্গা ইস্যুতে ভারত ও চীন পাশে থাকবে- নাসিম

নিজস্ব প্রতিবেদন : স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘মানবিক কারণে রোহিঙ্গাদের এদেশে আশ্রয় দেয়া হয়েছে। তবে দীর্ঘ দিন তাদের এদেশে রাখা সম্ভব নয়। তাদেরকে নিজ দেশে অবশ্যই ফিরে যেতে হবে। এজন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানানো হয়েছে। যেন নিজ দেশে তাদের দ্রুত পুনর্বাসন করা সম্ভব হয়।’ তিনি মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের ‘স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি’ এর উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব সিরাজুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক এমপি এবং আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাক্তার কামরুল হাসান খান, স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক মোঃ আসাদুল ইসলাম, জেলা প্রশাসক খান মোহাম্মদ নূরুল আমীন, সিভিল সার্জন ডাঃ শরীফ হোসেন খান, গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের পরিচলক ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরোয়ার আলম খান, কালিহাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজহারুল ইসলাম ঠান্ডু, ঘাটাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে তিনি মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির ফলক উন্মোচন করেন।

মোহাম্মদ নাসিম বলেন, চক্রান্ত নয়-ভোটের মাধ্যমে দেশে ক্ষমতার পরিবর্তন হবে। যারা জ্বালাও পোড়াও আর চক্রান্তের মাধ্যমে ক্ষমতায় যেতে যান তাদের হুশিয়ার করে বলেন, তত্বাবাধায়ক ব্যবস্থায় ফিরে পাওয়ার স্বপ্ন দেখে লাভ নেই। আমেরিকাসহ উন্নত বিশ্বে যেভাবে নির্বাচন হয় ২০১৯ সালে দেশে সেভাবেই নির্বাচন হবে। শেখ হাসিনা সরকারের অধীনে সংবিধান মোতাবেক ওই নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে একাত্তরের ঘাতক ও তার দোসরদের প্রত্যাখান করতে হবে। একুশ বছর ক্ষমতায় থেকে তারা হত্যা আর ক্ষুন ছাড়া দেশ ও জাতিকে কিছুই দিতে পারেনি। তিনি ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের উদাহরণ দিয়ে বলেন, সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের উন্নয়ন টেকসই হবেনা। শেখ হাসিনা আজ আলোকিত বাংলাদেশ গড়েছেন। উন্নয়নের কর্ণধার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামীতে আবার ক্ষমতায় আনতে হবে। নৌকাকে জয়যুক্ত করতে হবে। শেখ হাসিনা জনগনের সমর্থন নিয়ে আরো বিশ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে পৌছবে।

তিনি মিডিয়াকর্মীদের এক প্রশ্নে বলেন, বন্ধুপ্রতীম দেশ ভারত ও চীন রোহিঙ্গা ইস্যুতে আমাদের পাশে থাকবে। রোহিঙ্গাদের জরুরী স্বাস্থ্য সেবা দেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয়ের ১২১টিম সেখানে কাজ করছে বলে জানান তিনি। পরে তিনি দরিদ্র ও বিত্তহীনদের  বিনামূল্যে চিকিৎসা সেবা পাওয়ার জন্য স্বাস্থ্যবীমা কার্ড বিতরণ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: টুটুল রহমান

সম্পাদকীয় কার্যালয়: ৭/বি ওয়াপদা গলি, দক্ষিণ মুগদা , ঢাকা-১২১৯, বাংলাদেশ। ই-মেইল: tutulrahman219@gmail.com; যোগাযোগ: +88 01977 242272

সম্পাদক: টুটুল রহমান


সম্পাদকীয় কার্যালয়: ৭/বি ওয়াপদা গলি, দক্ষিণ মুগদা , ঢাকা-১২১৯, বাংলাদেশ। ই-মেইল: tutulrahman219@gmail.com; যোগাযোগ: +88 01977 242272

Developed by: DATA ENVELOPE